Sunday 1 April 2018

আমি নাস্তিক - মোঃ জাহিদুল ইসলাম



আমি নাস্তিক
                                    মোঃ জাহিদুল ইসলাম

            আমি নাস্তিক নেই কোন ধর্ম
            করে যাই শুধু কর্ম ।

            আধুনিক মানুষের জন্য সমসাময়িক প্রশ্ন,
            বৈজ্ঞানিক তথ্য ও যুক্তির উপর করে যাই দ্বন্দ্ব
            আমি নাস্তিক তখন হয়ে যাই ধন্য ।

            একদিন মাসুদ বললো
            কি ভাবে কে এতকিছু সৃষ্টি করলো ?
            তাই শুনিয়া রামিজ হাসলো ঘন ঘন
            মাসুদ বলতে লাগলো পন পন ।।

            সৃষ্টি হল দ্বন্দ্ব
            আজই কি হবে বন্ধ।
            শুরু হলো মারামারি
            কেও করেনা ছাড়াছাড়ি ।

            আমি নাস্তিক নয় মন্দ
            কাজ একটাই করি দ্বন্দ্ব ।

            যুক্তিতে যখন হেরে যাই আমি
            তখন কেটে পড়ি তারাতারি ।
            জ্বীত করে জেতা আমার কর্ম
            আমি নাস্তিক নেই কোন ধর্ম ।

            আস্তিকের সংখ্যা তো অনেক বেশি,
            তাই তো কথা বলি বেশি বেশি  ।
            তাই তো আমি নাস্তিক ধর্ম বিদ্বেষী ।

1 comment: