Friday 30 March 2018

ধর্ষণ বিষয় নিয়ে কিছু কথা - মোঃ জাহিদুল ইসলাম

ধর্ষণ বিষয় নিয়ে কিছু কথা

আমি মনে করি ধর্ষণ এর জন্য পোশাক দায়ি । আমি কোন সাংবাধিক বা বড় চিন্তাশীল ব্যক্তিদের সাথে একই মতামত পোষন করি না ।  কারন খারাপ মন মানসিকতা সৃষ্টি হয় পোশাক থেকে । 
এ নিয়ে আমি হাজার উদাহরন নিতে পারি । আগে তো ধর্ষণ এর সংখ্যা এত বেশি ছিল না ।  
কারন কি আপনি জানেন ? 
না জেনে কে কি বললো তা নিয়ে লাফানো ঠিক না । 
আগে জানতে চেষ্টা করুন কি কারনে এমটা হচ্ছে !! 
কয়েক বছর আগেও কিন্তু বাংলা সিনামা গুলোতে এত খারাপ দৃশ্য ছিল না । পরিবার সহ ছবি দেখা যেত , কিন্তু এখন একাই টিভির সাননে যেতেই লজ্জা করে । 
কয়েক বছর আগে বাঙ্গালীরা শর্ট নামে পোশাক চিনতো না , এখন কিন্তু চেনে, শুধু  শর্ট নামে পোশাক নয় বাঙ্গালী এখন শর্ট ফিল্ম  বানাতেও জানে । 
কয়েক বছর আগে পর্ন নামে শব্দের সাথে কেও পরিচিতি লাভ করেছিল না , কিন্তু এখন ৭ বছরের অনেক বাচ্চাও অনেকটা ধারনা রাখে । 
কয়েক বছর আগে ভালবাসা নামক শব্দটি এমন ছিল না , এখন আমারা যা লক্ষ করি । 
কয়েক বছর আগে ইন্টারনেট সম্পর্কে সবাই এমন অবগত ছিল না । 
কয়েক বছর আগে সবাই এত ফেজবুক ব্যবহার করতো না । 
কয়েক বছর আগে সোস্যাল মিডিয়ার এত ব্যবহার ছিল । 
কয়েক বছর আগে এত বেকার ছিল না !!! আপানি অবাক হচ্ছেন যে আমি বেকারের কথা কেন বলছি !!! বেকার তত্ত্বের সাথে ধর্ষণ এর অনেক সম্পর্ক আছে , এ নিয়ে আমি অনেক ব্যাখা করতে পারি ।। আপনার মেধা থাকলে ঝাচাই করে নিতে পারেন ।। 
আরও অনেক কথা বলতে পারি কিন্তু সময়ের অভাবে আজ শেষ করতে হচ্ছে ।।।। 
আর এটাও মনে রাখবেন ধর্ষণের শিকার কিন্তু ছেলেরাও হয় , শুধু যে মেয়েরা হয় তা না । 
 
লেখাগুলো আমি কারো কাছ থেকে কপি করিনি , এটা আমার মতামত ।।
আপানার মতামত জানাতে পারেন , সেটা আপনার ব্যক্তিগত ব্যাপার ।।

1 comment:

  1. ধর্ষণ বিষয় নিয়ে কিছু কথা
    আমি মনে করি ধর্ষণ এর জন্য পোশাক দায়ি । আমি কোন সাংবাধিক বা বড় চিন্তাশীল ব্যক্তিদের সাথে একই মতামত পোষন করি না । কারন খারাপ মন মানসিকতা সৃষ্টি হয় পোশাক থেকে ।
    এ নিয়ে আমি হাজার উদাহরন নিতে পারি । আগে তো ধর্ষণ এর সংখ্যা এত বেশি ছিল না ।
    কারন কি আপনি জানেন ?
    না জেনে কে কি বললো তা নিয়ে লাফানো ঠিক না ।
    আগে জানতে চেষ্টা করুন কি কারনে এমটা হচ্ছে !!
    কয়েক বছর আগেও কিন্তু বাংলা সিনামা গুলোতে এত খারাপ দৃশ্য ছিল না । পরিবার সহ ছবি দেখা যেত , কিন্তু এখন একাই টিভির সাননে যেতেই লজ্জা করে ।
    কয়েক বছর আগে বাঙ্গালীরা শর্ট নামে পোশাক চিনতো না , এখন কিন্তু চেনে, শুধু শর্ট নামে পোশাক নয় বাঙ্গালী এখন শর্ট ফিল্ম বানাতেও জানে ।
    কয়েক বছর আগে পর্ন নামে শব্দের সাথে কেও পরিচিতি লাভ করেছিল না , কিন্তু এখন ৭ বছরের অনেক বাচ্চাও অনেকটা ধারনা রাখে ।
    কয়েক বছর আগে ভালবাসা নামক শব্দটি এমন ছিল না , এখন আমারা যা লক্ষ করি ।
    কয়েক বছর আগে ইন্টারনেট সম্পর্কে সবাই এমন অবগত ছিল না ।
    কয়েক বছর আগে সবাই এত ফেজবুক ব্যবহার করতো না ।
    কয়েক বছর আগে সোস্যাল মিডিয়ার এত ব্যবহার ছিল ।
    কয়েক বছর আগে এত বেকার ছিল না !!! আপানি অবাক হচ্ছেন যে আমি বেকারের কথা কেন বলছি !!! বেকার তত্ত্বের সাথে ধর্ষণ এর অনেক সম্পর্ক আছে , এ নিয়ে আমি অনেক ব্যাখা করতে পারি ।। আপনার মেধা থাকলে ঝাচাই করে নিতে পারেন ।।
    আরও অনেক কথা বলতে পারি কিন্তু সময়ের অভাবে আজ শেষ করতে হচ্ছে ।।।।
    আর এটাও মনে রাখবেন ধর্ষণের শিকার কিন্তু ছেলেরাও হয় , শুধু যে মেয়েরা হয় তা না ।

    লেখাগুলো আমি কারো কাছ থেকে কপি করিনি , এটা আমার মতামত ।।
    আপানার মতামত জানাতে পারেন , সেটা আপনার ব্যক্তিগত ব্যাপার ।।

    ReplyDelete